সেমি ফাইনালে নতুন সময়ে কানাডার বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন সময়!

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচের আবারও কানাডার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। তবে এইটা এবার সেমি ফাইনালে। মঙ্গলবার মেটলাইফ স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হবে কানাডা। এবার যে জিতবে তাই চলে যাবে ফাইনালে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টায়।

উভয় দলই পেনাল্টি শুটআউটের মাধ্যমে সেমিফাইনালে পৌঁছেছে। লা আলবিসেলেস্তে ইকুয়েডরকে পরাজিত করেছে এবং কানাডা ভেনেজুয়েলাকে হারিয়েছে, দুটি ম্যাচই ৯০ মিনিট পর ১-১ গোলে ড্র হয়েছিল।

মাংসপেশীর টানজনিত কারণে তাদের শেষ গ্রুপ ম্যাচটি মিস করার পরে, লিওনেল মেসি ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার হয়ে খেলতে ফিরে এসেছিলেন, তবে এই প্রতিযোগিতায় শীর্ষ গোলদাতা লাউতারো মার্টিনেজ (চারটি গোল) দ্বিতীয়বারের মতো জুলিয়ান আলভারেজের পরিবর্তে শুরু করেছিলেন।

কোয়ার্টার ফাইনালে, অ্যাঞ্জেল ডি মারিয়া ২০২৪ সালের টুর্নামেন্টে প্রথমবারের মতো অপ্রচলিত ছিলেন, যখন নিকোলাস ওটামেন্ডি দ্বিতীয়ার্ধের শেষের দিকে এনজো ফার্নান্দেজের স্থানে এসে তার ১১৫তম আন্তর্জাতিক ম্যাচে উপস্থিত হন, পঞ্চম সর্বকালের তালিকায় রবার্তো আয়ালার সাথে সমান হন।

কোয়ার্টার ফাইনালে লিসান্দ্রো মার্টিনেজ তার প্রথম আন্তর্জাতিক গোল করেছিলেন, এবং মেসি তার পেনাল্টি মিস করলেও, এমিলিয়ানো মার্টিনেজ ইকুয়েডরের দুটি প্রচেষ্টা রুখে দিয়েছিলেন, যার ফলে ওটামেন্ডি বিজয়ী গোলটি করেন।

তাজন বুচানান এখনও সন্দেহের মধ্যে রয়েছেন কানাডার হয়ে, কারণ ইন্টার মিলানের এই খেলোয়াড় ভেনেজুয়েলার সাথে ম্যাচের কয়েকদিন আগে অনুশীলনে তার টিবিয়া ভেঙ্গেছিলেন।

শুক্রবার কানাডার হয়ে নতুন মুখ হিসেবে মাঠে নামেন আলী আহমেদ, ভ্যানকুভার হোয়াইটক্যাপসের এই উইংব্যাক রিচি লারেয়ার স্থানে খেলেন।

জেকব শাফেলবার্গ এই প্রতিযোগিতায় কানাডার হয়ে দ্বিতীয় গোলটি করেন, এবং লিয়াম মিলার এবং স্টিফেন ইউস্টাকিও তাদের স্পট কিক মিস করলেও, ভেনেজুয়েলা তিনটি মিস করে, যার মধ্যে দুটি ম্যাক্সিম ক্রেপাউ রুখে দেন, এবং ইসমাইল কোনে ম্যাচ জিতে নেন।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর লাইনআপ:ই. মার্টিনেজ; মোলিনা, রোমেরো, লি. মার্টিনেজ, টাগলিয়াফিকো; ডি পল, ম্যাক অলিস্টার, লো সেলসো, গঞ্জালেস; মেসি, লা. মার্টিনেজ

কানাডার সম্ভাব্য শুরুর লাইনআপ:ক্রেপাউ; জনস্টন, বোম্বিটো, কর্নেলিয়াস, ডেভিস; ওসোরিও, ইউস্টাকিও; লারেয়া, ডেভিড, শাফেলবার্গ; লারিন

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন